ব্রেড দেখতে লোভনীয় কিভাবে করা যায়? • Lesaffre Bangladesh

ব্রেড দেখতে লোভনীয় কিভাবে করা যায়?

ব্রেড দেখতে লোভনীয় কিভাবে করা যায়?

আমরা সবাই জানি প্রথম নজরে তৈরি হওয়া ধারণা খুব গুরুত্বপূর্ণ, আর ধারণা তৈরি হতে এক সেকেন্ডের কম সময় লাগে। ব্রেডের ক্ষেত্রেও এটা প্রযোজ্য, শুকনো, বাসি ও ঘণ দেখতে ব্রেডের তুলনায় দেখতে সুস্বাদু লোফ কেনার সম্ভাবনা অনেকটা বেড়ে যায়।

প্রথম নজরেই গ্রাহক আকার, রং ও পরিমাণ যাচাই করে দেখবে। স্বতঃস্ফূর্তভাবেই তারা মনে করেন লোফ দেখতে সুন্দর হওয়া মানেই খাদ্যদ্রব্যটি সেরামানের ও সুস্বাদু। কিভাবে নিশ্চিত করা যায় যে এই পরখে আপনার ব্রেড প্রত্যেকবার উত্তীর্ণ হবে? গাঁজানোর প্রক্রিয়া যথাসম্ভব করার জন্য ও ডো যাতে ক্ষতিগ্রস্ত না হয়ে বিভিন্ন যান্ত্রিক চাপ সহ্য করতে পারে সেইজন্য তৈয়ার করার সঠিক বিকল্প বিশেষ জরুরী।

স্পঞ্জ ও ডো পদ্ধতির টেকনিকাল সমস্যা

স্যান্ডউইচ লোফ ও বান তৈরি করতে স্পঞ্জ ও ডো-এর ব্যাপক প্রয়োগ করা হয়। তাতে দুটি পর্ব আছে। প্রথম পর্বে (স্পঞ্জ) ময়দা, খামির ও জলের মিশ্রণ প্রথমে 4 ঘন্টা যাবৎ গাঁজানো হয় ও তার পরে স্পঞ্জ ও অবশিষ্ট উপকরণ যোগ করে মেশানো হয়। গাঁজানোর আগের এই পদ্ধতি গন্ধ ও দৃঢ়তা বাড়ায়, যা বাতাসের ছিদ্রের টেক্সচার ও লোফের পরিমাণে উন্নতি করে। এই টেকনিকে, গাঁজানোর আগের প্রক্রিয়ায় সাফল্য নিশ্চিত করার জন্য আমরা খামির খাদ্য দ্রব্য যোগ করার পরামর্শ দিই।

স্পঞ্জ ও ডো পদ্ধতিতে কয়েকটা টেকনিকাল সমস্যা আছে যেমন:

  • টিনে বেক করার সময় কিনারাগুলি চুপসে যায়। বিশেষ করে ঠান্ডা বা হিমশীতল করতে গিয়ে এমন হয়, তখন ব্রেড আকারে খুব বড় থাকে বা অ্যামিলেস প্রক্রিয়া খুব বেশি সক্রিয় থাকে।
  • অ-নমনীয় ক্রাম্ব- যা স্প্রেডের সংস্পর্শে ছিঁড়ে যায় এবং প্যাকেজের ভিতরকার স্লাইসের গড়ন নষ্ট হয়ে যায় বা ড্রেসিং-এর সংস্পর্শে ভিজে যায়।
  • সময়ের সাথে নরমভাব হারিয়ে যায় ও গুঁড়িয়ে যেতে শুরু করে।.
  • ছাতা পড়ে।

আপনার বিশ্বস্ত সমাধান: MAGIMIX® ব্রেড ইমপ্রুভার

আপনার ব্রেড দেখতে তুলতুলে, সোনালী খয়েরি ও সবকটি সমান সাইজের করতে কি সমস্যা হচ্ছে ? আমাদের MAGIMIX® গ্রীন আপনার পণ্যদ্রব্যের ডো-এর সহনশীলতা বাড়িয়ে ও বেক করার সময় আরও ওভেন-স্প্রিং করে পরিমাণে অসাধারণ করে তোলে। এর ফলে মেশিনেবিলিটি বাড়ে ও গড়া সহজ হয়, তাই বেকার আরও দক্ষ হাতে ডো গড়তে পারে।

MAGIMIX® গ্রীনের সাহায্যে সময়ের সাশ্রয় করুন, সবসময় প্রত্যাশামত ফুলিয়ে নিন ও সেরা মানের ব্রেড আপনার গ্রাহকদের হাতে তুলে দিন।

আমাদের Baking CenterTM টেকনিশিয়ানরা রেসিপি ও MAGIMIX® গ্রীনের যথাসম্ভব ব্যবহারের প্রক্রিয়ার বিষয়ে পরামর্শ দিতে পারেন। আরও তথ্যের জন্য আপনার স্থানীয় ডিস্ট্রিবিউটারকে যোগাযোগ করুন বা আমাদের সাথে lesaffre.com.bd এ দেখা করুন।