বেশি ফাইবারযুক্ত ব্রেডে অভিনবত্ব • Lesaffre Bangladesh

বেশি ফাইবারযুক্ত ব্রেডে অভিনবত্ব

বেশি ফাইবারযুক্ত ব্রেডে অভিনবত্ব

হোলগ্রেন অর্থাৎ গোটাশস্য, ফল ও শাক সব্জির মত স্বাস্থ্যকর খাবার খাওয়ার উপকারিতা অনস্বীকার্য এইগুলি ভিটামিন ও খনিজ সমৃদ্ধ, এবং এ কথা প্রমাণিত যে এতে সুষম ডায়েটের এক গুরুত্বপূর্ণ অংশ- ডায়েটারি ফাইবার, আছে।

সলিউবল এবং ইনসলিউবল উভয় প্রকারের ফাইবার ওজন বৃদ্ধি নিয়ন্ত্রণে রাখতে, রক্তে সুগারের স্তর সামলাতে, কোলেস্টেরলের স্তর কম করতে এবং কোষ্ঠকাঠিন্যের সমস্যার উপশম করতে সাহায্য করে। এক কথায়, স্বাস্থ্যের জন্য এটা অসাধারণ। তবে, অনেক গ্রাহকের মনে হয় যে বেশি ফাইবার বা হোলমীল ডায়েট মানেই একঘেয়ে ও বিস্বাদ তাই বেশি ফাইবার খাওয়া তাদের পক্ষে দুঃসাধ্য হয়ে ওঠে।

সুখবর হল, আমাদের ডায়েটে ফাইবার যোগ করার নানা উপায় আছে! ডায়েটে ফাইবারের প্রয়োজন পূরণ করার এক অতি উপাদেয় উৎস বেশি ফাইবারযুক্ত ব্রেড। এইগুলি গম, ওট ব্র্য়ান, সোয়, বীজ, বাদাম বা ফলের মত উৎস থেকে বাড়তি ফাইবারে সমৃদ্ধ হয়।

সারা APAC ব্যাপী, সাম্প্রতিক কালে বাজারে উপস্থিত করা কয়েকটা প্যাকেজের ব্রেড দেখা যাক, যা বেশি ফাইবার অর্থাৎ তন্তু সমৃদ্ধ হিসাবে দাবি করছে। স্বাস্থ্যবর্ধক ব্রেড মানেই একঘেয়ে না!

জয় হুইট রাস্ক, ভারত

100% হোল হুইট অর্থাৎ গোটা গমের এই রাস্ক প্রাকৃতিক ডায়েটারি ফাইবার- গম ও আপেলের ফাইবারের গুণে ভরপুর। সলিউবল ও ইনসলিউবল উভয় প্রকারের ফাইবারে সমৃদ্ধ।

ফাইবার নিয়মিত ও স্বাস্থ্যের পক্ষে অনুকূল পেট পরিষ্কার রাখতে সাহায্য করে, কোষ্ঠকাঠিন্যে বাধা দেয়, সবসমেত কোলেস্টেরলের স্তর ও হার্টের রোগের আশঙ্কা কম করে। ডায়বেটিসের রোগীদের পক্ষে উপযুক্ত।

তাও লি কর্ন স্লাইসড ব্রেড, চীন

অতিরিক্ত ফাইবারের জন্য 5% এর বেশি অতিরিক্ত কর্ন অর্থাৎ ভুট্টা সমেত স্লাইসড কর্ন ব্রেড। ডায়েটারি ফাইবার পেটের কর্মক্ষমতা স্বাভাবিক রাখতে সাহায্য করে। আরও সুস্বাদু খাওয়ার অভিজ্ঞতার জন্য দুবার বেক বা টোস্ট করে নিন।

বুডৌয়ান হোল হুইট চকোলেট ব্রেড, চীন

আলাদা করে প্যাক করা নরম ব্রেড যা 20% হোল হুইট ও চকোলেট দিয়ে তৈরি। অতিরিক্ত চিনি নেই। ডায়েটারি ফাইবারে ভরপুর। 90 দিন যাবৎ রেখে খাওয়া যায়।

ওভেন ফার্ম মিক্সড ফ্লেভার্স হোল হুইট ব্রেডস্টিক, থাইল্যান্ড

মিশ্র ফ্লেভারের হোল হুইট ব্রেডস্টিক, যাতে আছে হোল হুইট, চিয়া, জাপানি মিষ্টি আলু, বেগুনি রং-এর মিষ্টি আলু, জাপানি কুমড়া এবং কালো তিল। প্রাকৃতিক উপকরণ এবং প্রিসার্ভেটিভ বিহীন।

গার্ডেনিয়া হোলমীল ব্রেড উইথ কানাডিয়ান পার্পল হুইট, মালয়েশিয়া

কানাডিয়ান পার্পল হুইট যুক্ত হোলমীল ব্রেড। হোলগ্রেনে তৈরি। ফাইবারের উৎস। আয়রনে ভরপুর প্রোটিনে ভরপুর। ভিটামিন E -এ ভরপুর, ভিটামিন E অক্সিডেশন থেকে শরীরের টিস্যুর চর্বি সুরক্ষিত রাখে। ট্রান্স ফ্যাট নেই। কোলেস্টেরল বিহীন। কম চর্বি। ভিটামিন A তে ভরপুর।

Lesaffre-র সাথে বেক করা

খাওয়া মানে শুধুই খিদে মেটানো না. আমাদের স্বাস্থ্যেরও উন্নতি হওয়া দরকার। দৈনন্দিন পুষ্টিসাধন ও সুস্থতায় ব্রেডের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকতে পারে। ব্রেড যাতে পুষ্টিসাধনের প্রাকৃতিক উৎস হয় এবং স্বাস্ত্যকর জীবনযাপনে লোকেদের সাহায্য করতে পারে Lesaffre-তে আমরা তা নিশ্চিত করি।

বেশি ফাইবারযুক্ত ব্রেডের রেসিপি তৈরি করা হোক, বেশি ফাইবারযুক্ত ব্রেডের নরমভাব বজায় রাখা হোক কিংবা বিশেষ সমাধানের সন্ধান করা হোক, সাহায্য করার জন্য আমরা উপস্থিত। আরও তথ্যের জন্য আপনার স্থানীয় ডিস্ট্রিবিউটারকে যোগাযোগ করুন।

Let’s Collaborate

We’ll provide you with the right ingredients for success.